বাংলা নামের অর্থআবেগী উক্তিজন্মদিন নিয়ে উক্তি

জন্মদিন নিয়ে উক্তি

জন্মদিন নিয়ে উক্তি সম্পর্কে আজকে আমরা বিস্তারিত আলোচনা করব, মূলত এই বিষয়গুলো নিয়ে মহান মনীষীরা এবং সফল ব্যক্তিদের দূরদৃষ্টি কেমন ছিল সেগুলো তুলে ধরা হয়েছে, তাদের জীবনে ঘটে যাওয়া ‘জন্মদিন নিয়ে উক্তি’ গুলো আমাদের জীবনে সুদূরপ্রসারী পরিকল্পনা ও সুন্দর সিদ্ধান্ত নিতে সঠিক দিকনির্দেশনা হয়ে কাজ করবে।

জন্মদিন নিয়ে উক্তি

জনপ্রিয় এই উক্তি বাংলা ওয়েবসাইটে মহান মনীষী ও সফল ব্যক্তিদের বলে যাওয়া ‘জন্মদিন নিয়ে উক্তি’ সমূহ জেনে, নিজের জীবনে মেনে চলার চেষ্টা করি।  


একটি জন্মদিন একটি নতুন শুরু, একটি জন্মদিন আরেকটি সুন্দর বছরের প্রথম দিন…শুভ জন্মদিন…Unknown


তোমাকে জন্মদিনের শুভেচ্ছা। আশাকরি, তুমি যা চাও তাই পাবে এবং তুমি যা খুঁজছ তাও পাবে…Unknown



অন্য জন্মদিনে জন্য আফসোস কর না, ভালো খবর হল, তুমি সুস্থ আছো এটি সেলিব্রেট কর…Catherine Pulsifer

হাসি দিয়ে জীবন কাটাও, কান্না দিয়ে নয়। বয়স দিয়ে নয় বরং বন্ধুদের সাথে তোমার ভালো আচরণ দিয়ে মন জয় করো। শুভ জন্মদিন!

 শুভ জন্মদিন। আজকের দিনটি তোমার জন্য স্পেশাল। আজ তোমার জন্মদিনে তোমার সমস্ত ইচ্ছা আকাঙ্ক্ষা পূরণ হওয়ার জন্য প্রার্থনা করি। হ্যাপি বার্থডে।

আজকের এই আনন্দের দিনে তোমার জন্মদিনের জন্য হাজারো গোলাপের শুভেচ্ছা জানাই। আজকের দিনে তুমি যা চাও তাই পাও সেই প্রার্থনা করি। শুভ জন্মদিন।

এখনও আরেকটি দুঃসাহসিক বছর তোমার জন্য অপেক্ষা করছে। এবং তোমার জন্মদিন উদযাপন করার জন্য আমি তোমার আড়ম্বর জীবন এবং জাঁকজমক পরিবেশ কামনা করি। শুভ জন্মদিন।

 আজকের এই বিশেষ দিনের প্রার্থনা, তোমার চারপাশে ছড়িয়ে থাকা সমস্ত আনন্দ তোমার কাছে শতগুণে ফিরে আসুক। শুভ জন্মদিন।

 এই জন্মদিনে আমি তোমার এবং তোমার পরিবারের প্রাচুর্য, সুখ এবং সুস্বাস্থ্য কামনা করি। বিশেষ করে জন্মদিন সফল হোক। শুভ জন্মদিন।

তুমি সর্বশ্রেষ্ঠ আনন্দ এবং চিরন্তন সুখ পেতে পারো সেই দোয়া করি। তুমি স্বয়ং নিজেই আমাদের জন্য একটি উপহার, এবং তুমিই সবকিছুর সেরা প্রাপ্য। শুভ জন্মদিন।

জন্মদিন নিয়ে উক্তি - উক্তি বাংলা

মোমবাতিকে গণনা করবে না, বরং তারা যে আলো দেয় তা দেখো! তোমার বছরগুলি গণনা করো না বরং তুমি কতটুক সময় কাঁটিয়েছো তা গণনা করো। শুভ জন্মদিন।

জীবন হোক কর্মময়, নিরন্তর ছুটে চলা। চিরকাল বিশ্রাম নেয়ার জন্য তো কবর পড়েই আছে”

– হযরত আলী (রা)

 “সত্য কথা বলে শয়তানকে অপমান করো”

– প্রাচীন ইংলিশ প্রবাদ
 প্রত্যেকের জীবনের একটা গল্প আছে। অতীতে ফিরে গিয়ে গল্পের শুরুটা কখনো পরিবর্তন করা সম্ভব নয়, কিন্তু কঠোর পরিশ্রমের মাধ্যমে তুমি গল্পের শেষটা চাইলেই নতুন করে সাজিয়ে তুলতে পারো। — Chico Xavier

 লক্ষ্যের পেছনে অক্লান্ত পরিশ্রম করেও যখন ব্যর্থতার তিক্ত স্বাদ পেতে হয়- তাতে দুঃখের কিছু নেই। এই কঠোর পরিশ্রমের ভেতর দিয়ে তুমি হয়ে উঠেছ আরো শক্তিশালী, আরো অভিজ্ঞ, আরো দক্ষ- এটাই তো সত্যিকারের বিজয়! — Anonymous

কখনো না বলো না, কখনো বলো না আমি করতে পারবো না। তুমি অনন্ত এবং সব শক্তি তোমার ভিতরে আছে, তুমি সব কিছুই করতে পারো। -স্বামী বিবেকানন্দ

.প্রত্যেক মহান ব্যক্তি তাদের চূড়ান্ত সফলতা অর্জন করেছেন তাদের চূড়ান্ত ব্যর্থতার এক ধাপ পরেই। -নেপোলিয়ন হিল

.কোনো কিছুই পূর্ব নির্ধারিত নয়। মনের বিশ্বাস থাকলে আপনি অনেক দূর পর্যন্ত এগিয়ে যেতে পারেন। -স্টিফেন হকিং


তুমি যদি হাল ছেড়ে না দাও তবে এখনো তোমার সুযোগ আছে। হাল ছেড়ে দেওয়াটাই সবচেয়ে বড়ো ব্যর্থতা। -জ্যাক মা

যে কোন ঝামেলা ছাড়াই জেতে সে বিজেতা। কিন্তু যে শত ঝামেলা সামলে জেতে সে ইতিহাস রচয়িতা। -এডলফ হিটলার


 তোমার মেধার ঘাটতি থাকতে পারে, কিন্তু তোমার চেয়ে বেশি পরিশ্রম অন্য কেউ করবে সেটি তো হতে দেওয়া যায় না- পরিশ্রম দিয়ে মেধার ঘাটতি অবশ্যই পুষিয়ে নেওয়া যায়, আমিই তার উদাহরণ! — Derek Jeter

“ বিখ্যাত না হয়ে জীবন কাটালেও সুন্দর জীবন কাটানো সম্ভব, কিন্তু জীবনের মত জীবন না কাটিয়ে বিখ্যাত হওয়া কখনও সুন্দর জীবন হতে পারে না”

– ক্লাইভ জেমস

 “সম্পন্ন করার আগে সবকিছুই অসম্ভব মনে হয়”

– নেলসন ম্যান্ডেলা


জন্মদিন একটি নতুন বছরের মতো এবং আপনার জন্য আমার সুখ পূর্ণ একটি দুর্দান্ত বছর কামনা রইল…Catherine Pulsifer


শুভ জন্মদিন! মনে রাখবেন যে সেরাটি এখনও আসেনি..Unknown


এই বিশেষ দিনে ঈশ্বর তোমায় আনন্দ এবং চিরন্তন সুখ দান করুক। তুমি নিজেই একটি উপহার, সবকিছুর সেরা প্রাপ্য। শুভ জন্মদিন…Unknown

শেষ কথা

আমাদের জীবন চলার পথে অনেক সমস্যা সম্মুখীন হতে হয় তখন মনীষী ও মহান ব্যক্তিদের দেওয়া বাণী গুলো আমাদের জীবনকে সুন্দর করে তোলে আজকে আমরা ‘জন্মদিন নিয়ে উক্তি’ গুলো আলোচনা করেছি যা আমাদেরকে সুন্দর জীবন গড়ে তুলতে সঠিক দিক নির্দেশনা হিসেবে কাজ করবে।

 

উক্তি পড়ুন
আরও পড়ুন